ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

সৌদি আরব

ফিঙ্গারপ্রিন্ট ছাড়া ইকামা’র সেবা পাবেন না প্রবাসীরা

সৌদ আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
ফিঙ্গারপ্রিন্ট ছাড়া ইকামা’র সেবা পাবেন না প্রবাসীরা

রিয়াদ: ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) নেই এমন প্রবাসীদের ইকামা সংশ্লিষ্ট সব ধরনের সুযোগ-সুবিধা স্থগিত করেছে সৌদি পাসপোর্ট অধিদফতর।

রোববার (০৮ ফেব্রুয়ারি) পাসপোর্ট অধিদফতরের মুখপাত্র মেজর আহমেদ ফাহদ আল লুহাইদান গণমাধ্যমকে এ কথা জানান।



তিনি বলেন, যে সমস্ত অভিবাসী এখন পর্যন্ত পাসপোর্ট অধিদফতরের অফিসে গিয়ে আঙুলের ছাপ দেননি, তাদের ইকামা সম্পর্কিত যাবতীয় কার্যক্রম স্থগিত থাকবে।

আর এ স্থগিতাদেশের ফলে অভিবাসীরা ইকামা প্রাপ্তি, নবায়ন, তথ্য আদান-প্রদান, ছুটিতে বা একেবারে স্বদেশে প্রস্থান, স্পন্সরশিপ পরিবর্তনসহ অন্যান্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবেন বলেও জানান লুহাইদান।
   
তিনি আরও বলেন, ফিঙ্গারপ্রিন্ট প্রত্যেক নারী-পুরুষ অভিবাসীর জন্য বাধ্যতামূলক। তাই অবিলম্বে পাসপোর্ট অফিসে গিয়ে ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার আহবান জানান তিনি।

ফিঙ্গারপ্রিন্ট সহজতর করতে ও ভিড় এড়াতে পাসপোর্ট অধিদফতরের অফিসিয়াল ওয়েবসাইটে (www.gdp.gov.sa) ফিঙ্গারপ্রিন্ট নেওয়া হয় এমন অফিসের একটি তালিকা দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

এ তালিকা থেকে অভিবাসীরা তাদের নিকটতম অফিসে গিয়ে ফিঙ্গারপ্রিন্ট দিতে পারবেন। তবে ফিঙ্গারপ্রিন্ট না দিলে জরিমানা করা হবে কি-না সে বিষয়ে কিছুই বলা হয়নি।

পাশাপাশি এ ওয়েবসাইটের মাধ্যমে ফিঙ্গারপ্রিন্ট আছে কি-না তাও যাচাই করতে পারবেন প্রবাসীরা।
 
বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ