ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

রিয়াদ ছেড়ে কুয়ালালামপুরের পথে শহীদুল

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
রিয়াদ ছেড়ে কুয়ালালামপুরের পথে শহীদুল

রিয়াদ: মালয়েশিয়ার উদ্দেশে রিয়াদ ত্যাগ করেছেন বাংলাদেশ দূতাবাসের সদ্যবিদায়ী রাষ্ট্রদূত শহীদুল ইসলাম।

সোমবার (৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টায় রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে৮১৮) কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হন তিনি।



সন্ধ্যায় রিয়াদের কিং খালেদ বিমানবন্দরে শহীদুল ইসলামকে বিদায় জানাতে একত্রিত হন দূতাবাসের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশিরা।

ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আইয়ুব, ডিফেন্স এটাচি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ফারুক উল হক,  কাউন্সিলর মোশাররফ হোসেন, সারওয়ার আলম, মনিরুল ইসলাম, আবুল হাসান, প্রথম সচিব ফারজানা মান্নান, নুর মোহাম্মদ মাসুম, দ্বিতীয় সচিব মিজানুর রহমান, সোনালী ব্যাংকের এজিএম আব্দুল ওয়াহাবসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা বিমানবন্দরে উপস্থিত থেকে শহীদুল ইসলামকে বিদায় জানান।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুস সালাম, রিয়াদ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, ডা. শাহ আলম, ব্যবসায়ী মনিরুল হাসান সহ কমিউনিটি নেতারা।

পত্নী শাহনাজ ইসলাম, বড় মেয়ে শমিকা শাবনাজ এসময় শহীদুল ইসলামের সঙ্গে ছিলেন।

আগামী বুধবার (১১ ফেব্রুয়ারি) শহীদুল ইসলাম মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার হিসেবে যোগ দেবেন।

তিনি ২০১০ সালের ডিসেম্বর মাসে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে রিয়াদ দূতাবাসে যোগদান করেন। ২০১৪ সালের ডিসেম্বর মাসে তাকে সৌদি আরব থেকে মালয়েশিয়ায় হাইকমিশনার হিসেবে নিয়োগ দেয় সরকার।

এদিকে, রিয়াদ দূতাবাসে শহীদুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের রাজনৈতিক সচিব এবং জাতীয় পার্টির নেতা গোলাম মসীহ। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে তিনি রিয়াদের কর্মস্থলে যোগ দেবেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ