ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

মাতৃভাষা দিবস উপলক্ষে প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের আলোচনা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫
মাতৃভাষা দিবস উপলক্ষে প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের আলোচনা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: প্রবাসে মাতৃভাষার ব্যাপক ব্যবহারের লক্ষ্যে এবং নতুন প্রজন্মের মাঝে বাংলা ভাষাকে বাঁচিয়ে রাখার অঙ্গীকারে সৌদি আরবের রিয়াদে অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি রিয়াদের একটি অভিজাত কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আনোয়ার।



অ্যাক্টিভিস্ট ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমীনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফোরামের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক,যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হালিম নিহন,সহ সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিমুল, অর্থ সম্পাদক আসিফ মাহমুদ আপেল, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এইচ প্রিন্স আহমেদ,সমাজ কল্যাণ সম্পাদক শাহাদাৎ হোসেন।

আলোচনা সভায় ব্যক্তরা বলেন,একুশে ফেব্রুয়ারি আমাদের শোকের প্রতীক, শক্তির প্রতীক,ঐক্যের প্রতীক এবং গৌরবের প্রতীক। যার মাধ্যমে বাঙালি জাতির স্বাধিকার, আত্মনিয়ন্ত্রণ ও স্বাধীনতা সংগ্রামের সূচনা হয়। দেশে-বিদেশে বাংলা ভাষাকে সব বাংলাদেশিদের মাঝে সঠিকভাবে বলা এবং জানার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে, একুশের চেতনাই বাংলাদেশকে জঙ্গিবাদমুক্ত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়তে উদ্বুদ্ধ করছে।

বাংলাভাষাকে শুদ্ধ করে সকল ক্ষেত্রে ব্যবহারের আহ্বান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ