ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সাপ্তাহিক ছুটির দিনেও এমআরপি সেবা জেদ্দা কনস্যুলেটে

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
সাপ্তাহিক ছুটির দিনেও এমআরপি সেবা জেদ্দা কনস্যুলেটে

রিয়াদ: আন্তর্জাতিক অ্যাভিয়েশন কর্তৃপক্ষের শর্ত মতে, ২০১৫ সালের ২৪ নভেম্বরের পর মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) ছাড়া কাউকেই উড়োজাহাজে ভ্রমণ করতে দেওয়া হবে না। এ শর্ত পূরণের লক্ষ্যে সাপ্তাহিক ছুটির দিনেও (শুক্র-শনিবার) সৌদি আরব প্রবাসী বাংলাদেশিদেরকে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস জেদ্দা।



রোববার (২৬ এপ্রিল) সন্ধ্যায় জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল একেএম শহীদুল করিম বাংলানিউজকে বলেন, সপ্তাহের অন্যান্য দিনের মতো শুক্র এবং শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) এনরোলমেন্ট কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, কনস্যুলেট অফিসের পাশাপাশি আমাদের তত্ত্বাবধানে একটি মোবাইল টিমের ৫টি ইউনিট সপ্তাহের ৬দিন বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন এলাকায় কাজ করছে। আগামী সপ্তাহে তাবুক এলাকায় কনস্যুলার সেবা প্রদান করবে বলেও জানান শহীদুল করিম।

শহীদুল করিম বলেন, ২০১৫ সালের ২৪ নভেম্বরের মধ্যে সৌদি প্রবাসীদের এমআরপি দিতে দূতাবাস এবং কনস্যুলেট কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে শুধুমাত্র জেদ্দা কনস্যুলেট থেকে গড়ে প্রতিদিন ৬ শতাধিক এমআরপি এনরোলমেন্ট করা হচ্ছে। প্রবাসীদের উপস্থিতির প্রেক্ষিতে আরও বেশি পরিমাণ এনরোলমেন্ট করার সক্ষমতা কনস্যুলেটের রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ