ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

প্রবাসীদের প্রতি সদয় আচরণ করার আহ্বান ডেপুটি স্পিকারের

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
প্রবাসীদের প্রতি সদয় আচরণ করার আহ্বান ডেপুটি স্পিকারের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: সৌদি আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের প্রতি সদয় আচরণ করার জন্য দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়াঁ।

বুধবার (২৯এপ্রিল) রাতে রিয়াদ বাংলাদেশ দূতাবাস আয়োজিত ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়াঁ এবং পিরোজপুর  আসনের সাংসদ এ.কে.এম.এ আউয়ালের সৌদি আরব আগমন উপলক্ষে দেয়া সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।



তিনি প্রবাসী বাংলাদেশি এবং দূতাবাস কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, একে অপরের প্রতি সদয় আচরণ করতে হবে। খারাপ আচরণ করে প্রতিপক্ষের কাছ থেকে কখনই ভালো আচরণ প্রত্যাশা করা উচিৎ না।

তিনি আরও বলেন, আমাদের ভুলে গেলে চলবে না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন বলেই আজকে আপনারা বাংলাদেশি প্রবাসী এবং বাংলাদেশের কোটায় দূতাবাসের কর্মকর্তা হিসাবে চাকরি করার সুযোগ পেয়েছেন। দেশ স্বাধীনের আগে শত যোগ্যতা থাকা সত্ত্বেও উচ্চ পদে চাকরি পেত না বাংলাদেশিরা।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা আরও বলেন, আমি দেখেছি স্বাধীনতার আগে একজন বাঙ্গালি সর্বোচ্চ ডিওডি ক্লার্ক পর্যায়ে চাকরির সুযোগ পেত। কিন্তু বাংলাদেশ স্বাধীন হয়েছিলো বলেই আজকে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বাঙ্গালি, সেনাপ্রধান বাঙ্গালি, পুলিশ প্রধান বাঙ্গালি, মান্যবর রাষ্ট্রদূতসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী বাঙ্গালি।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ’র সভাপতিত্বে এবং দূতাবাসের কার্যালয় প্রধান মোহাম্মদ আইয়ুবের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন,কাজী সেলিম রেজা, কৃষিবিদ শামীম আবেদীন, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, আব্দুল জলিল প্রমুখ।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল একেএম শহীদুল করিম, কনসাল (শ্রম) মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিস্ট্রিক্ট ম্যানেজার হেলাল উদ্দিন, রিয়াদ দূতাবাসের কাউন্সিলর (ইকোনমিক) ড. আবুল হাসান, কাউন্সিলর (পলিটিক্যাল) মোশাররফ হোসেন, কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম, কাউন্সিলর (পাসপোর্ট) খাইরুল আলম, কাউন্সিলর মনিরুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মিজানুর রহমানসহ দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, রিয়াদ বাংলাদেশ কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ