ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার ইফতার মাহফিল ও গুণীজন সম্মাননা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার ইফতার মাহফিল ও গুণীজন সম্মাননা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: সম্প্রতি জেদ্দাস্থ আল সালমিয়া কমিউনিটি হলে অনুষ্ঠিত হয় বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার ইফতার মাহফিল ও গুণীজন সম্মাননা।

ইফতার মাহফিলে পবিত্র রমজানের রহমত, বরকত ও মাগফেরাতের উপর আলোচনা করেন মাওলানা আমিনুল ইসলাম এবং মাওলানা মাশকুরুর রহমান।



এরপর উপস্থিত প্রবাসীরা মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কমনা করে মোনাজাত করেন। ইফতার পরবর্তী গুণীজন সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার সভাপতি প্রকৌশলী মোহাম্মদ শাহীন সিরাজ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম।

বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন কাউন্সিলর (শ্রম) মো. মোকাম্মেল হোসেন, কনসাল (শিক্ষা ও শ্রম) রেজা ই রাব্বি, বাংলাদেশ বিমানের জেদ্দাস্থ রিজিওনাল ম্যানেজার আবু তাহের।

সমিতির উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন তাজুল ইসলাম মজুমদার,নাসির উদ্দিন সরকার,কাজী আমিন আহমেদ,ইঞ্জি. আলী বদরুল,মীর কাশেম মজুমদার, ইঞ্জি. মোহাম্মদ আবু ফারুক এবং মোহাম্মদ আরিফ প্রমুখ।

সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বুলবুল এর সঞ্চালনায় অনুষ্ঠানের সূচনায় ছিল পবিত্র কোরান থেকে তেলাওয়াত। এরপর প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন মোহাম্মদ হুমায়ূন কবির, নূরুল ইসলাম,আমিনুল ইসলাম ও মাসুদ হাসান।

স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সহসভাপতি দেলোয়ার হোসেন সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি কনসাল জেনারেলকে সংবর্ধনা দেয়া হয়। মানপত্র পাঠ করেন সৈয়দ আবদুজ জাহের জালাল।

এছাড়া জেদ্দা কনস্যুলেটের কর্ণধার হিসেবে বাংলা স্কুল এবং ইংরেজি স্কুল নির্মাণের বিষয়টি তার তত্ত্বাবধানে বাংলাদেশ সরকারের সহায়তায় সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয় অনুষ্ঠানে।

এ সময় বিশেষ অতিথি কাউন্সিলর (শ্রম) মো. মোকাম্মেল হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম সমাজকল্যাণমূলক কর্মকাণ্ডে বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার প্রশংসা করে বলেন, প্রবাসীরা সম্মিলিত প্রয়াসে প্রবাস জীবনের সুখ-দুঃখ ভাগাভাগি করে চললে জীবন যাপন অনেক সহজ হয়,আনন্দময় হয়।

বাংলা স্কুল এবং ইংরেজি স্কুল নির্মাণের বিষয়টি কনস্যুলেট খুবই গুরুত্ব সহকারে দেখছে উল্লেখ করে তিনি বলেন,বাংলাদেশ সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে স্কুল দুইটি নির্মাণের ব্যাপারে।

ভ্রাতৃপ্রতিম সৌদি আরবের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে প্রবাসে কাজ করার জন্যে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলা স্কুলের পক্ষে কমিটির সদস্য বাহা উদ্দিন এবং ইংরেজি স্কুলের পক্ষে চেয়ারম্যান কাজী নেয়ামুল বশির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশিষ্ট মুক্তিযোদ্ধা,বিভিন্ন রাজনৈতিক সংগঠন,সামাজিক সংগঠন,সমিতি,সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ,মিডিয়া প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাপনী বক্তৃতায় ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহিন সিরাজ অনুষ্ঠানে উপস্থিতির জন্যে কনসাল জেনারেল,কাউন্সিলর এবং কনসালকে আন্তরিক ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ