ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবে ঈদুল ফিতর উদযাপন

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৫
সৌদি আরবে ঈদুল ফিতর উদযাপন

রিয়াদ: সৌদি আরবে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে উদযাপিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উত্সব পবিত্র ঈদুল ফিতর।

শুক্রবার (১৭ জুলাই) ফজরের নামাজ আদায়ের পরপরই দলবেঁধে ঈদের জামাতে অংশ নিতে রওয়ানা হন ধর্মপ্রাণ মুসলমানরা।



রিয়াদে ঈদের প্রধান জামাত ধীরাস্থ জাতীয় মসজিদে সকাল ৫টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন সৌদি গ্র্যান্ড মুফতি আব্দুল আজিজ আল আশ শেইখ। ঈদের খুতবায় বিশ্ব মুসলিম উম্মার সুখ, শান্তি ও উন্নতি কামনা করেন সৌদি গ্র্যান্ড মুফতি।

জাতীয় মসজিদের ভেতরে প্রথম সারিতে ঈদের নামাজ আদায় করেন সৌদি আরবের বেশ কয়েকজন আমির এবং শেখ। নামাজ শেষে চিরাচরিত নিয়ম অনুযায়ী একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তারা।

প্রবাসে ঈদের অনুভূতি জানতে চাইলে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির বাংলানিউজকে বলেন, যদিও এখানে পরিবার নিয়ে থাকি কিন্তু দেশের ঈদের আবেগটা অন্যরকম। দেশে প্রিয়জনদের খুব বেশি মিস করি।

আল বারাকা ট্রাভেলস’র পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী সহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রিয়জনের মুখে হাসি ফোটানোর জন্য বিদেশে এসে ঈদটা নিজের কাছে অনেকটা কষ্টকর। তারপরও যখন প্রবাসী বন্ধুদের সঙ্গে ঈদের জামাত এবং কুশল বিনিময় করি এটি কষ্ট ভুলে থাকতে সাহায্য করে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৫
আইএ

** শুক্রবার সৌদিআরবসহ মধ্যপ্রাচ্যে ঈদ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ