ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবে শোক দিবস পালন

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
সৌদি আরবে শোক দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সৌদি আরবের রিয়াদ ও জেদ্দায় পৃথকভাবে পালিত হয়েছে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

শনিবার (১৫ আগস্ট) স্থানীয় সময় সকাল ৯টায় রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখার মধ্য দিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়।



এ কর্মসূচির উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। এরপর তিনি দ‍ূতাবাসের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিভিন্ন সংগঠন ও কমিউনিটি নেত‍ারাও শ্রদ্ধা জানান।

এরপর রিয়াদ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসিহ’র সভাপতিত্বে আয়োজিত আলোচনা পর্বে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর বক্তব্য রাখেন- দূতাবাসের মিশন উপপ্রধান মো. নজরুল ইসলাম, রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের বাংলা শাখার অধ্যক্ষ বদরুল আলম, ইংরেজি শাখার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবুল বাশার নুরুজ্জামান, বাংলা শাখা পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ডাক্তার জাকিউল হাসান, কমিউনিটি নেতা ডাক্তার নিয়াজ মোহাম্মদ খান, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, মোহাম্মদ আলী নুর, সেলিম ভুইয়া, কাজী সেলিম রেজা, কাজী মাসুদুর রহমান, আব্দুল জলিল, শওকত ওসমান প্রমুখ।

জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বার্তা পাঠ করেন- কাউন্সিলর (কনস্যুলার) খাইরুল আলম, কাউন্সিলর (ইকোনমিক) আবুল হাসান, কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম এবং প্রথম সচিব (শ্রম) নুর মোহাম্মদ মাসুম।

এদিকে, অনুরূপ কর্মসূচি পালনের মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা।

কনসাল জেনারেল এ কে এম শহীদুল করিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কনস্যুলেটের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেত‍ারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ