ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

মক্কায় ক্রেন দুর্ঘটনা

আরও এক বাংলাদেশি নিখোঁজ, ২৫ জনের মৃত্যুর গুজব

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
আরও এক বাংলাদেশি নিখোঁজ, ২৫ জনের মৃত্যুর গুজব সরদার আব্দুর রব

রিয়াদ: শুক্রবার মক্কার মসজিদ আল হারামে ক্রেন দুর্ঘটনার ঘটনায় আব্দুর রব নামের একজন বাংলাদেশি হজযাত্রী এখনও নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আবুল কাশেম নামে এক বাংলাদেশি হজযাত্রী নিহত হন।

আহত হন আরও ৪০ বাংলাদেশি। সব মিলিয়ে ওই ঘটনায় নিহত হন বিভিন্ন দেশের ১০৭ জন নাগরিক। আহত হন আরও দুই শতাধিক।

তবে মক্কার ওই ঘটনায় নিহত ১০৭ জনের মধ্যে ২৫ জনই বাংলাদেশি, এমন খবরের সত্যতা প্রত্যাখ্যান করেছে দূতাবাস।

রোববার সৌদি আরবের স্থানীয় সময় দুপুর সাড়ে বারোটা পর্যন্ত ১জন বাংলাদেশি নিহত ও ১ জন নিখোঁজের খবর পাওয়া গেছে বলে নিশ্চিত করে বাংলাদেশ দূতাবাস।

এর আগে সৌদি আরবের আল আরাবিয়া নিউজের ফেসবুকে প্রকাশিত তথ্যের ভিত্তিতে মক্কার ক্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ২৫ জনই বাংলাদেশি, এ ধরনের খবর প্রকাশ করে বাংলাদেশের কোনো কোনো সংবাদমাধ্যম।

এ বিষয় জানতে চাইলে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল (হজ) আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, শনিবার সৌদি সিভিল ডিফেন্স নিহত ১০৭ জনের ছবি প্রকাশ করেছে। এর মধ্যে আবুল কাশেমকে প্রাথমিকভাবে বাংলাদেশি হিসাবে শনাক্ত করা হয়েছে এর বাইরে আর কোনো বাংলাদেশি নিহতের খবর পাওয়া যায়নি।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) আলতাফ হোসেন বাংলানিউজকে জানান, আমরা কনস্যুলেটের হট লাইনে দুই জন বাংলাদেশি নিখোঁজের খবর পেয়েছি। এর মধ্যে চট্টগ্রামের আবুল কাশেম সুফীকে পরবর্তীতে শনাক্ত করা হয়। আবুলে কাশেমের মরদেহ বর্তমানে মক্কার আল নুর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিখোঁজ অপর ব্যক্তি হলেন খুলনার তেরখাদা উপজেলার সরদার আব্দুর রব (৫৯)। তার হজ আইডি নং ০৭৮০০৬৯।

নিখোঁজ হজযাত্রী আব্দুর রবের সহযাত্রী শফিউদ্দিন বাংলানিউজকে জানান, ঘটনার সময় উনি আহত হলে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয়। পরে বিভিন্ন হাসপাতালে গিয়েও তার খবর পাইনি।

শনিবার সৌদি সরকার নিহতদের যে তালিকা এবং ছবি প্রকাশ করেছে সেখানেও তাকে পাওয়া যায়নি বলে জানান শফিউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
আরআই

** মক্কায় ঝড়ের পূর্বাভাস দেয়া হয়েছিলো আগের দিনই
** মসজিদে হারামে নিহতদের মধ্যে এক বাংলাদেশি শনাক্ত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ