ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে বাংলাদেশ

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সৌদি আরব: ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে এখন বাংলাদেশ, এমনটাই মত দিয়েছেন তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, বাংলাদেশি তরুণদের উদ্ভাবন করা বিভিন্ন সফটওয়্যারের সুফল পাচ্ছেন প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ।

এ খাতে ধীরে ধীরে আরও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আইসিটি খাতকে আরও সমৃদ্ধ করা এবং বাংলাদেশকে তথ্য প্রযুক্তি নির্ভর ডিজিটাল হিসেবে গড়ে তোলার লক্ষে এবারের মধ্যপ্রাচ্য সফর প্রতিমন্ত্রীর। বুধবার রাতে সৌদি আরবের রিয়াদে হোটেল ইন্টারকন্টিনেন্টালের হলরুমে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে সৌদি সরকারের আইটি প্রতিনিধি দলের সঙ্গে এক বৈঠকে মিলিত হন জুনাইদ আহমেদ পলক।

‘এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক এই বৈঠকে প্রতিমন্ত্রী বাংলাদেশের সফটওয়্যার ও হার্ডওয়্যার খাতে বিনিয়োগের জন্য সৌদি সরকারের আইটি প্রতিনিধি দলের প্রতি আহ্বান জানান।

এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশি তরুণদের উদ্ভাবিত বিভিন্ন সফটওয়্যারের প্রদর্শনী করা হলে সৌদি উদ্যোক্তারা এ খাতে বিনিয়োগের ব্যাপক আগ্রহ প্রকাশ করেন।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ’র সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ মিশন উপপ্রধান নজরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সোয়েইল। এতে দূতাবাসের কর্মকর্তারাসহ ‍আরও উপস্থিত ছিলেন দেশ-বিদেশের বিভিন্ন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ