ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

সৌদি আরব

বাংলাদেশ স্কুলের মাঠ আলোকিত করছে চট্টগ্রাম সমিতি ওমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
বাংলাদেশ স্কুলের মাঠ আলোকিত করছে চট্টগ্রাম সমিতি ওমান মাঠে স্থাপনের জন্য ৬টি স্টেডিয়াম হ্যালোজেন লাইট স্কুল অধ্যক্ষকে দিয়েছেন চট্টগ্রাম সমিতি ওমানের নেতৃবৃন্দ

বাংলাদেশ স্কুল মাস্কাটের খেলার মাঠে সবুজায়নের পর এবার আলোকায়নের দায়িত্ব নিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান।এ লক্ষ্যে মাঠে স্থাপনের জন্য ৬টি স্টেডিয়াম হ্যালোজেন লাইট স্কুল কর্তৃপক্ষকে দিয়েছে ওমানপ্রবাসী বাংলাদেশিদের সেবায় নিয়োজিত সংগঠনটি।

বুধবার (১৭ এপ্রিল) স্কুল প্রাঙ্গণে অধ্যক্ষ ফারজানা করিমের কাছে লাইটগুলো হস্তান্তর করেন চট্টগ্রাম  সমিতি ওমানের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন চৌধুরী। এ সময় সমিতির সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু ও  সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক প্রকৌশলী তাপস বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল চৌধুরী ও মোহাম্মদ রিয়াদ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মিয়া, সাহিত্য সম্পাদক কাজী রাশেদ, সহ সাংগঠনিক সম্পাদক তৌহিদ উল আলম, সহ অর্থ সম্পাদক মো. রহিম উল্লাহ ও স্কুলশিক্ষক জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

রাজধানী মাস্কাটের আল গোবরায় অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের প্রধান এ শিক্ষাপ্রতিষ্ঠানে ১৭টি দেশের প্রায় ২ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। গত বছর প্রায় ২২ লাখ টাকা ব্যয়ে সবুজায়ান প্রকল্পের মাধ্যমে মাঠটি খেলার উপযোগী করে দিয়েছিল চট্টগ্রাম সমিতি ওমান। ধুলোবালির কারণে মাঠটি খেলার পুরোপুরি অনুপোযোগী থাকায় দীর্ঘদিন ফুটবল ক্রিকেটের মতো খেলাধুলা থেকে বঞ্চিত ছিল শিক্ষার্থীরা।

সহযোগিতার ধারাবাহিকতায় এবার পুরো মাঠটি রাত্রিকালীন ইভেন্ট আয়োজনের উপযোগী করে দেওয়ার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান।

লাইট  হস্তান্তর অনুষ্ঠানে সমিতিকে ধন্যবাদ জানিয়ে স্কুলের ফারজানা করিম বলেন, সবুজায়নের ফলে মাঠের গুরুত্ব অনেক বেড়ে গেছে। সেই সঙ্গে বেড়েছে নানা ইভেন্ট। আলোকায়ন ব্যবস্থা না থাকায় দিবা-রাত্রি বা সন্ধ্যাকালীন অনুষ্ঠান আয়োজন সম্ভব হচ্ছিল না। সমিতি এগিয়ে আসায় সেই সংকটের নিরসন হলো।

সমিতির নেতারা বলেন, প্রবাসী বাংলাদেশিদের গর্বের প্রতিষ্ঠান বাংলাদেশ স্কুল মাস্কাটের উন্নয়ন ও প্রসারে সহযোগিতা করা সবার নৈতিক দায়িত্ব। এ ব্যাপারে চট্টগ্রাম সমিতি ওমান সর্বাত্মক প্রচেষ্টা ও সর্বোচ্চ আন্তরিকতা দেখিয়ে আসছে এবং আগামীতেও তা অব্যাহত থাকবে। স্কুলটির পাশে দাঁড়াতে পেরে সমিতি সবসময়ই গর্ববোধ করে।  

শুক্রবার স্কুল আয়োজিত বাংলা নববর্ষের বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খেলার মাঠ আলোকায়নের সূচনা হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১৮ ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ