ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ক্রেস্ট সিকিউরিটিজের এমডির নামে ৬৫ কোটি টাকা আত্মসাতের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
ক্রেস্ট সিকিউরিটিজের এমডির নামে ৬৫ কোটি টাকা আত্মসাতের মামলা

ঢাকা: বিনিয়োগকারীদের শেয়ার বিক্রির টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহর নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৩ মার্চ) দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দণ্ডবিধির ৪০৬ ও ৪০৯ ধারায় এ মামলা দায়ের করেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ক্রেস্ট সিকিউরিটিজ লি. এবং এর পরিচালনা পর্ষদের বিরুদ্ধে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা স্টক এক্সচেঞ্জের মনোনীত কর্মকর্তা যথাযথ আইনগত ব্যবস্থা নিতে পল্টন মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেন। সেই অভিযোগে উল্লিখিত অপরাধ দুদকের তফসিলভুক্ত হওয়ায় পল্টন থানা পুলিশ অভিযোগটি এজাহার হিসেবে না নিয়ে পল্টন থানার জিডিভুক্ত করে দুদুক বরাবর পাঠায়।

উক্ত অভিযোগের অনুসন্ধানপূর্বক দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান ও মো. তানজির হাসিব সরকারের সমন্বয়ে গঠিত টিম ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের এমডি মো. শহিদুল্লাহ বিনিয়োগকারীদের অনুমতি ছাড়াই শেয়ার-বিক্রয়লব্ধ অর্থ তসরুপ এবং কোম্পানির হিসেবে বিনিয়োগকারীদের পাওনায় ঘাটতি রেখে মোট ৬৫ কোটি ৩৩ লাখ ৩৭, হাজার ৪৭৪ টাকা আত্মসাত করেছেন মর্মে অনুসন্ধান প্রতিবেদনে উল্লেখ করেন। এর প্রেক্ষিতে দুদক মো. শহিদুল্লাহর নামে এজাহার দায়েরের অনুমোদন দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।