ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

বিশ্ব ব্যাংকের প্রতিনিধির সঙ্গে বিএসইসির বৈঠক অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
বিশ্ব ব্যাংকের প্রতিনিধির সঙ্গে বিএসইসির বৈঠক অনুষ্ঠিত

ঢাকা: দেশের পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতিসহ অর্থনৈতিক বিষয় নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করেছে বিশ্বব্যাংকের দুই সদস্যের প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসি ভবনে সকাল সাড়ে ১০ টা  থেকে ১১ টা ৪০ মিনিট পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এবং বাংলাদেশের নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক সঙ্গে একটি ফলপ্রসূ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএসইসি'র কমিশনার ফারজানা লালারুখ এবং বিশ্বব্যাংকের সিনিয়র ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট তোশিয়াকি অনো উপস্থিত ছিলেন।  

সভায় দেশের পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে দুপক্ষের মধ্যে আলোচনা হয়। দেশের পুঁজিবাজারের সংস্কারের বিভিন্ন বিষয়, পুঁজিবাজারের সম্পূর্ণ পরিকাঠামোতে সুশাসন বৃদ্ধি, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোতে সুশাসন নিশ্চিতকরণ এবং পুঁজিবাজারের অংশীজন প্রতিষ্ঠানগুলোসহ বাজারের সম্পূর্ণ পরিকাঠামোতে আধুনিকায়ন ইত্যাদি বিষয়ে সভায় আলোচনা হয়।  

এছাড়াও পুঁজিবাজারের সংস্কারের জন্য গঠিত টাস্কফোর্স বিষয়েও উক্ত বৈঠকে আলোচনা হয়। সর্বোপরি, আলোচিত বিষয়সমূহে বিশ্বব্যাংকের কারিগরি ও অংশীদারিত্বমূলক সমর্থন ও সহযোগিতার বিষয়টি বৈঠকের আলোচনায় গুরুত্ব পেয়েছে।
  
বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
এসএমএকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।