ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

শেয়ার

বাংলাদেশকে মোকাবিলায় থাকছেন না জয়াবর্ধনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৩
বাংলাদেশকে মোকাবিলায় থাকছেন না জয়াবর্ধনে

কলম্বো: বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে দলে থাকছেন না শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। চোটের জন্য সিরিজ থেকে ছিটকে পড়লেন তিনি।

বাঁ হাতের আঙুলে চিঁড় ধরায় পুরো সফরও মাঠের বাইরে কাটাতে হতে পারে তাঁকে। টেস্টে তাঁর স্থলাভিষিক্ত হবেন থিলান সামারাবিরা।

রোববার সিংহলিজ স্পোর্টস ক্লাবের (এসএসসি) হয়ে প্রথম শ্রেণীর ম্যাচে ক্যাচ ধরার সময় আঙুলে চোট পান জয়াবর্ধনে। স্ক্যানে চোট বেশ গুরুতর দেখা গেছে। মঙ্গলবার চিকিৎসকের ছুরির নিচে যেতে হতে পারে অভিজ্ঞ এ লঙ্কান ব্যাটসম্যানকে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে,‘আঙুলের অবস্থা আরো ভালোভাবে জানার জন্য তাঁকে ইতোমধ্যেই অস্ট্রেলিয়া পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। তবে বিশেষজ্ঞরা জানিয়েছেন, বাংলাদেশ সিরিজে না খেলাই তাঁর জন্য ভালো হবে। ’

অস্ট্রেলিয়া সফরে দুর্বল পারফরমেন্সে পূর্ব ঘোষিত দলে ছিলেন না সামারাবিরা। তবে প্রথম শ্রেণীর ক্রিকেটের এসএসসি’র হয়ে পাঁচ ইনিংসে দুটি শতক ও একটি অর্ধশতকে জয়াবর্ধনের স্থলাভিষিক্ত হতে নির্বাচকদের নজর কাড়েন তিনি।

অন্যদিকে প্রথম টেস্টের আগে সেরে উঠতে ব্যাট হাতে হালকা ঘাম ঝরাচ্ছেন কুমার সাঙ্গাকারা। বক্সিং ডে টেস্টে হাত ভেঙে যাওয়ার পর থেকে মাঠের বাইরে তিনি। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে প্রথম শ্রেণীর শেষদিকের ম্যাচগুলো খেলার আশা করছেন সাঙ্গাকারা। আর ফিটনেসের প্রমাণ দিয়ে গলেতেই নামতে মরিয়া সাবেক অধিনায়ক।

২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার মাটিতে পা দেবে বাংলাদেশ। সেখানে দুটি টেস্ট, তিন ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মোকাবিলা করবে মুশফিকুর রহিমরা।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৩
এফএইচএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa