ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

শেয়ার

আইপিও আবেদন প্রক্রিয়া সহজ করছে বিএসইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সহজ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার বিএসইসির নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক  সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


 
বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, আইপিও’র আবেদন প্রক্রিয়া সহজ করতে উভয় স্টক এক্সচেঞ্জকে সব বিও হিসাবের তথ্য হালনাগাদের নির্দেশ দেবে বিএসইসি।

এ বিষয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আইপিও’র আবেদন পদ্ধতি পরিবর্তনের লক্ষ্যে, আগামী ৩১ জানুয়ারির মধ্যে দুই স্টক এক্সচেঞ্জকে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ (সিডিবিএল) ডাটাবেসের সব বিও হিসাবের তথ্য হালনাগাদ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে কমিশন সভায়।

প্রসঙ্গত, আইপিও’র আবেদন সহজ করতে সম্প্রতি মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউসের পক্ষ থেকে বিএসইসিতে প্রস্তাব জমা দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
সম্পাদনা: মীর সানজিদা আলম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa