ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

শেয়ার

এএমসিএল (প্রাণ)-এর ৩১ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
এএমসিএল (প্রাণ)-এর ৩১ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: অ্যাগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি লিমিটেড (এএমসিএল-প্রাণ) ২০১২-২০১৩ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩১ শতাংশ হারে লভ্যাংশ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার রাজধানীর বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টার কমপ্লেক্সে অনুষ্ঠিত কোম্পানির ২৮তম বার্ষিক সাধারণ সভায় এ ঘোষণা দেওয়া হয়।



সভায় কোম্পানির চেয়ারম্যান লে. কর্ণেল মাহ্তাবউদ্দিন আহ্‌মেদ (অব.), ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল আমজাদ খান চৌধুরী (অব.), উপ-ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরী, পরিচালক সাবিহা আমজাদ, স্বতন্ত্র পরিচালক এম এ মান্নান, পরিচালক (অর্থ) উজমা চৌধুরী,  নির্বাহী পরিচালক মো. ইলিয়াস মৃধা, প্রধান অর্থ কর্মকর্তা জনাব আতিয়ুর রাসুল, পরিচালক (মার্কেটিং) জনাব কামারুজ্জামান কামাল ও কোম্পানি সচিব মোহাম্মদ আমিনুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারগণও উপস্থিত ছিলেন।

সভায় বিনিয়োগকারীগণ বিগত বছরগুলোতে কোম্পানির উল্লেখযোগ্য অগ্রগতির জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং কোম্পানির ব্যবসা পরিচালনায় উন্নয়নের জন্য কতিপয় মূল্যবান পরামর্শ দেন। বিনিয়োগকারীগণ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রতি পুনরায় তাদের পূর্ণ আস্থা ব্যক্ত করেন।

সভায় জানানো হয় যে, আলোচ্য বৎসরের বাজারে কঠিন প্রতিযোগিতা সত্ত্বেও কোম্পানির করপূর্ব মুনাফা ২০১২-২০১৩ সালে ৬৭.৬৫ মিলিয়ন টাকা অর্জিত হয়েছে, মোট বিক্রয় ১৭৬৩.৪০ মিলিয়ন টাকায় উন্নীত হয়েছে এবং মোট রপ্তানি হয়েছে ১৫১.৯৩ মিলিয়ন টাকা (নগদ সহায়তাসহ)।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa