ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শেয়ার

অর্ধবার্ষিকীতে পদ্মা অয়েলের মুনাফা বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
অর্ধবার্ষিকীতে পদ্মা অয়েলের মুনাফা বেড়েছে

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদন অনুযায়ী কোম্পানির মুনাফা বেড়েছে।

এ সময়ে পদ্মা অয়েল মুনাফা করেছে ১০১ কোটি ৫৩ লাখ টাকা।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে মোট ১০১ কোটি ৫৩ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১১ দশমিক ৩৭ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ৯৫ কোটি ৯০ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ১০ দশমিক ৭৪ টাকা।

সুতরাং গত বছরের তুলনায় চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে এ কোম্পানির মুনাফা বেড়েছে ৫ কোটি ৬২ লাখ ১০ হাজার টাকা।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য যে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে সে বিবেচনায় ইপিএস দাঁড়ায় ৯ দশমিক ৭৬ টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৩৪ কোটি ৫৬ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৮৭ টাকা।
 
গত বছরের একই সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছিল ৫২ কোটি ৭১ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ৫ দশমিক ৯০ টাকা।
 
এছাড়া সমাপ্ত অর্থবছরে কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য যে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে সে বিবেচনায় ইপিএস দাঁড়ায় ৫ দশমিক ৩৭ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa