ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

শেয়ার

সিএসইতে আইপিও ইনডেক্স চালু ৯ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৪
সিএসইতে আইপিও ইনডেক্স চালু ৯ ফেব্রুয়ারি

ঢাকা: নতুন কোম্পানি নিয়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)  প্রাথমিক গণপ্রস্তাব বা আইপিও ইনডেক্স চালু হচ্ছে। ৯ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এ ইনডেক্স চালু করা হবে।



এরআগে ৫ ফেব্রুয়ারি অর্থাৎ বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আইপিও ইনডেক্স দেখানো হবে।
 
সোমবার বিএসইসি’র কর্মকর্তাদের সঙ্গে সিএসই’র সভাপতি আল মারুফ খান বৈঠক করেন। বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
তালিকাভুক্ত নতুন কোম্পানিগুলো আইপিও ইনডেক্সে থাকবে। যার মেয়াদ হবে দুই বছর। দুই বছর পর এ কোম্পানিগুলোকে আবার মূল ইনডেক্সে যুক্ত করা হবে।
 
বৈঠকের বিষয়ে সিএসই’র সভাপতি আল মারুফ খান বাংলানিউজকে বলেন, চলতি মাসের ৮ তারিখে সিএসইতে আইপিও ইনডেক্স চালু হওয়ার কথা ছিল। কিন্তু ওই দিন বিএসইসির সাথে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বৈঠক থাকায় তা আমরা একদিন পর (৯ ফেব্রুয়ারি) চালু করছি।
 
বিনিয়োগের সুবিধার্থে কোম্পানির কর্মক্ষমতা, মূল্য ওঠানামা এবং গতিবিধি বোঝার লক্ষে এই আইপিও ইনডেক্স গঠনের উদ্যোগ নেয় সিএসই কর্তৃপক্ষ। এ ইনডেক্সের নামকরণ করা হয়েছে সিএসইআইপিওএক্স।
 
বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa