ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

শেয়ার

রাইট শেয়ার দেবে আরগন ডেনিমস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৪
রাইট শেয়ার দেবে আরগন ডেনিমস

ঢাকা: শেয়ারহোল্ডারদের রাইটের শেয়ার দেওয়ার সুপারিশ করেছে আরগন ডেনিমস কোম্পানির পরিচালনা পর্ষদ। মূলত কোম্পানির পরিশোধিত মূলধন বাড়ানোর লক্ষ্যে এ রাইট শেয়ার ছাড়া হবে।


 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
জানা যায়, প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের ৩ আরঃ১০ হারে রাইট শেয়ার দেওয়ার প্রস্তাব করেছে। অর্থাৎ প্রতি ১০টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩টি করে রাইট শেয়ার নিতে পারবে শেয়ারহোল্ডাররা।
 
তবে এ প্রস্তাবটি বাস্তবায়ন করার আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ও শেয়ারহোল্ডারদের অনুমোদন প্রয়োজন। এরইমধ্যে বিএসইসি’র কাছে অনুমোদন চেয়ে আবেদন করা হয়েছে।
 
আর শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে।

কোম্পানির ইজিএম আগামী ১৫ এপ্রিল বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। তবে ইজিএম’র স্থান পরে নোটিশ আকারে শেয়ারহোল্ডারদের জানানো হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ মার্চ।

কোম্পানিটির প্রতিটি রাইট শেয়ারের ইস্যু মূল্য ধরা হয়েছে ২২ টাকা। প্রতিটি শেয়ারের ফেস ভ্যালু ১০ টাকা বিপরীতে ১২ টাকা প্রিমিয়াম নেওয়ার সুপারিশ করেছে পরিচালনা পর্ষদ।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa