ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইতে পোর্টফোলিও ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪
ডিএসইতে পোর্টফোলিও ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘পোর্টফোলিও ম্যানেজমেন্ট অ্যান্ড সিকিউরিটি অ্যানালাইসিস’ বিষয়ক ১৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

এ কর্মশালা চলবে আগামী ৫ মার্চ পর্যন্ত।


 
রোববার মতিঝিলে ডিএসই’র ট্রেনিং একাডেমিতে এ কর্মশালার উদ্বোধন করেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা।
 
স্বপন কুমার বালা বলেন, পোর্টফোলিও ম্যানেজমেন্ট অ্যান্ড সিকিউরিটি অ্যানালাইসিস বিষয় সম্পর্কে অনেক বিনিয়োগকারী অবগত আছেন। কিন্তু তারা এ বিষয়গুলো ব্যবহার করেন না। এ বিষয়টি ব্যবহার করা উচিত।
 
তিনি আরো বলেন, আপনারা যদি কিছু শেয়ার কেনেন তবে এটিও একটি ভালো পোর্টফোলিও হতে পারে। কিন্তু পোর্টফোলিও অ্যানালাইসিস করে বিনিয়োগ করলে সিস্টেমেটিক রিস্কগুলোকে পরিহার করা যায়।
 
কর্মশালায় মোট ৫২ প্রশিক্ষণার্থী নিবন্ধিত হয়েছেন।
 
প্রশিক্ষণ দেবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. ওসমান ইমাম, সহযোগী অধ্যাপক সালাউদ্দিন চৌধুরী, মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সজিব হোসাইন, তাহের জামিল, শিহাব বিন হাসান এবং হোসেন আহমেদ এনামুল হুদা।
 
উদ্বোধনী অনুষ্ঠাতে আরো উপস্থিত ছিলেন- ডিএসই’র প্রধান রেগুলেটরি কর্মকর্তা (অন্তবর্তীকালীন) একেএম জিয়াউল হাসান খান, প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) আ ম খায়েরুজ্জামান, মহাব্যবস্থাপক (প্রশাসন) খন্দকার আসাদউল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।