ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

শেয়ার

সিএসই’র কার্যক্রম তদারকিতে ৫ কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪
সিএসই’র কার্যক্রম তদারকিতে ৫ কমিটি গঠন

ঢাকা: প্রশাসন থেকে মালিকানা পৃথকীকরণ (ডিমিউচ্যুয়ালাইজড) পরবর্তী স্টক এক্সচেঞ্জের কার্যক্রম তদারকি করার জন্য পাঁচটি কমিটি গঠন করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ।
 
বুধবার সিএসই’র ঢাকার কার্যালয়ে অনুষ্ঠিত পর্ষদ সভায় এ কমিটি গঠন করা হয়।


 
কমিটিগুলোর মধ্যে- নোমিনেশন অ্যান্ড রিমিউনিরেশন কমিটি, রেগুরেটরি অ্যাফেয়ার্স কমিটি, অডিট অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটি, আপিল কমিটি এবং কনফ্লিক্ট মিটিগেশন কমিটি।
 
এ পাঁচটি কমিটির মধ্যে প্রত্যেকটির সদস্য সংখ্যা তিন থেকে পাঁচ জন করে রাখা হয়েছে। প্রতিটি কমিটির চেয়ারম্যান হিসেবে একজন করে স্বতন্ত্র পরিচালককে রাখা হয়েছে।
 
এছাড়াও প্রত্যেক কমিটিতে সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেনকে রাখা হয়েছে। তিনি মূলত সমন্বয়ের কাজ করবেন।
 
নোমিনেশন অ্যান্ড রিমিউনিরেশন কমিটির চেয়ারম্যান হলেন- সফিউল ইসলাম। অন্য সদস্যরা হলেন- আইসিএবি’র সভাপতি শওকত হোসেন, নাসিরউদ্দিন চৌধুরী ও সালমান ইস্পাহানি।
 
রেগুরেটরি অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান হলেন-মাঈনুল ইসলাম মাহমুদ। অন্য সদস্যরা হলেন- অধ্যাপক মমতাজ ও অধ্যাপক ড. আইয়ুব ইসলাম।
 
অডিট অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান হলেন- আইসিএবি’র সভাপতি শওকত হোসেন। অন্য সদস্যরা হলেন- সফিউল ইসলাম, অধ্যাপক ড. আইয়ুব ইসলাম ও মহি উদ্দিন।
 
আপিল কমিটির চেয়ারম্যান হলেন- অধ্যাপক মমতাজ। অন্য সদস্যরা হলে- সফিউল ইসমলাম, অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, আইসিএবি’র সভাপতি শওকত হোসেন ও খায়রুল আনাম।
 
কনফ্লিক্ট মিটিগেশন কমিটির চেয়ারম্যান হলেন- নাসিরউদ্দিন চৌধুরী। অন্য সদস্যরা হলেন-অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, সফিউল ইসলাম ও শেয়ারহোল্ডার পরিচালক শামসূল ইসলাম।
 
বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa