ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মতিন স্পিনিংয়ের আইপিও অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪
মতিন স্পিনিংয়ের আইপিও অনুষ্ঠিত

ঢাকা: মতিন স্পিনিং মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুষ্ঠিত হয়েছে। লটারিতে সর্বমোট ৩ কোটি ৪১ লাখ সাধারণ শেয়ার বিতরণ করা হয়েছে।



১০ টাকা ফেসভ্যালুর প্রতিটি শেয়ারের মূল্য প্রিমিয়ামসহ নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা (২৭ টাকা প্রিমিয়াম)।

বৃহস্পতিবার সকালে নগরীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে মতিন স্পিনিং মিলস লিমিটেডের আইপিও লটারি ও শেয়ার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মতিন স্পিনিং মিলস লিমিটেডের পরিচালক পর্ষদ, ঊর্ধ্বতন কর্মকর্তা, ইস্যু ম্যানেজার এবং বিএসইসি, ডিএসই, সিএসই ও সিডিবিএল’র প্রতিনিধিরা।

মতিন স্পিনিং মিলস লিমিটেডের পরিচালক আব্দুর রহিম স্বাগত বক্তব্যে বলেন, কোম্পানির মোট ১২৬ কোটি টাকার শেয়ার, প্রতিটি ৩৭ টাকা দরে ২৭ টাকা প্রিমিয়াম ধরে গণপ্রস্তাব করা হয়েছে। এ গণপ্রস্তাবের বিপরীতের চলতি বছরের ২৬ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পযর্ন্ত আবেদন গ্রহণ করা হয়।

তিনি আরও বলেন, আমরা ৮৩২ কোটি টাকার আবেদন পেয়েছি। যা কাঙ্ক্ষিত মুলধনের চেয়ে ৬ গুণ বেশি। প্রত্যাশার চেয়ে এতো বেশি আবেদন কোম্পানির প্রতি আপনাদের আস্থার প্রতিফলন।

অনষ্ঠানে উপস্থিত ছিলেন দুলাল ব্রাদার্স লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জব্বার, স্যাটকমের চেয়ারম্যান মোহাম্মদ ওয়ালিউল্লাহ, ডিএসই এর কর্মকর্তা রুমানা ফেরদৌস মৌ প্রমুখ।

বুয়েটের একটি টেকনিক্যাল দল পুরো লটারি কার্যক্রম পরিচালনা করে। এতে নেতৃত্বদেন প্রফেসর ড. মোহাম্মদ মাসরুর আলী।
 
বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।