ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শেয়ার

রাইট শেয়ার দেবে বিআইএফসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪
রাইট শেয়ার দেবে বিআইএফসি

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানির (বিআইএফসি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১:১ হারে রাইট শেয়ার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সিদ্ধান্তটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও শেয়ারহোল্ডারদের অনুমোদন প্রয়োজন।


 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
অর্থাৎ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার দেওয়ার প্রস্তাব করেছে। রাইট শেয়ার মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে কোনো প্রিমিয়াম ধরা হয়নি।
 
কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী পরিশোধিত মূলধন বাড়াতে কোম্পনিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের এ রাইট শেয়ার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
 
এ জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ এপ্রিল সকাল সাড়ে ১০টায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল ভিআইপি রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ এপ্রিল।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৭১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ দশমিক ২৯ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa