ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

শেয়ার

লভ্যাংশ দেবে ইসলামিক ফাইন্যান্স এবং বাংলাদেশ শিপিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৪
লভ্যাংশ দেবে ইসলামিক ফাইন্যান্স এবং বাংলাদেশ শিপিং

ঢাকা : পুঁজিবাজারের তালিকাভুক্ত ইসলামিক ফাইন্যান্স এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেডের  পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে তাদের স্ব স্ব শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।
 
বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।


 
ইসলামিক ফাইন্যান্স : কোম্পানিটির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। এর মধ্যে ৬ শতাংশ নগদ এবং ৪ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড)।
 
এ লভ্যাংশ দিতে বিনিয়োগকারদের সম্মতি নিতে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মে সকাল ১১টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ এপ্রিল।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৮ কোটি ৬০ লাখ ৩০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৭৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ দশমিক ৩৮ টাকা।
 
বাংলাদেশ শিপিং কর্পোরেশন : এ কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য মাত্র ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।
 
এ লভ্যাংশ দিতে বিনিয়োগকারদের সম্মতি নিতে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ জুন সকাল ১১টায় চট্টগ্রাম পোর্ট এলাকার শাহীদ মোহাম্মদ ফজলুর রহমান মুন্সি অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ এপ্রিল।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৬৩ লাখ টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৯৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে এক হাজার ৪৫ টাকা।
 
বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa