ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

শেয়ার

ডিএসইএক্স সূচকে যোগ হলো অ্যাপোলো ইস্পাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৪
ডিএসইএক্স সূচকে যোগ হলো অ্যাপোলো ইস্পাত

ঢাকা: দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স সূচকে যোগ হচ্ছে অ্যাপোলো ইস্পাত কোম্পানি।

প্রাথামিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসা নতুন কোম্পানিগুলোকে ডিএসইএক্স সূচকে যোগ করার জন্য বিভিন্ন প্রান্তিক অনুযায়ী সূচক পুনঃবিন্যাস্তকরণ করা হয়।


 
গত ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত সময়ের বিবেচনায় নতুন কোম্পানির মধ্যে শুধু মাত্র অ্যাপোলো ইস্পাত কোম্পানি ডিএসইক্স সূচকে অন্তর্ভূক্ত হওয়ার যোগ্যতা অর্জন করেছে।
 
স্টান্ডার্ড অ্যান্ড পুওর (এসঅ্যান্ডপি)-এর ডিজাইন করা ‘ডিএসই বাংলাদেশ ইনডেক্স মেথডলজি’ এবং সূচক তত্ত্বাবধান কমিটির সুপারিশে ডিএসইএক্স পুনঃবিন্যাস্তকরণে এ কোম্পানিটিকে অন্তর্ভূক্ত করা হচ্ছে। আগামী ২০ এপ্রিল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।
 
ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
 
ফলে ডিএসইএক্স সূচক গণনা করা হবে এখন থেকে ২২৭টি কোম্পানির শেয়ার লেনদেনের ওপর ভিত্তি করে। এর আগে ডিএসইএক্স সূচক গণনা করা হতো ২২৬টি কোম্পানির শেয়ার লেনদেনের ওপর ভিত্তি করে।
 
বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa