ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লভ্যাংশ দেবে ৭ কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৪
লভ্যাংশ দেবে ৭ কোম্পানি

ঢাকা : শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে তাদের স্ব স্ব বিনিয়োগকারীদের লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো- অ্যাক্টিভ ফাইন, অগ্রণী ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, শাহজালাল ইসলামী ব্যাংক, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স ও বিডি ফাইন্যান্স।



রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

অ্যাক্টিভ ফাইন : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ ও ২০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ১২ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় রাজধানীর কাকরাইলে ইনস্টিনিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ এপ্রিল।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ দশমিক ৮৫ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ১৮ দশমিক ৭৪ টাকা।

অগ্রণী ইন্স্যুরেন্স : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৯ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় রাজধানীর কাকরাইলে ইনস্টিনিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ এপ্রিল।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮৩ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ১৪ দশমিক ৯১ টাকা।

প্রভাতী ইন্স্যুরেন্স : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২২ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর পুরাতন এয়ারপোর্ট রোডের ট্রাস্ট মিলনায়তনে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮৩ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ১৬ দশমিক ১৩ টাকা।  

শাহজালাল ইসলামী ব্যাংক : ব্যাংকটির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৯ জুন এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বসুন্ধরা কনভেনশন সেন্টার ২-এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৯৬ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ১৬ দশমিক ৪২ টাকা।  

সিটি জেনারেল ইন্স্যুরেন্স : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৪ জুন এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ এপ্রিল।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৯৬ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ১৬ দশমিক ৪২ টাকা।  

সেন্ট্রাল ইন্স্যুরেন্স : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১৪ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে।

আগামী ১৯ জুন এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় রাজধানীর পুরাতন এয়ারপোর্ট রোডের ট্রাস্ট মিলনায়তনে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ এপ্রিল।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৯৮ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ২০ দশমিক ৬৯ টাকা।

বিডি ফাইন্যান্স : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ১৮ জুন এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৩৪ টাকা ও শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে (এনএভি) ১৪ দশমিক ৯১ টাকা।

বাংলাদেশ সময় : ১০৫৩ ঘণ্টা, ২০ এপ্রিল ২০১৪(আপডেট ১৩১০ ঘণ্টা)

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।