ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

শেয়ার

এক লাফে দর ১২ টাকা বাড়ার কারণ জানে না রহিমা ফুড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪
এক লাফে দর ১২ টাকা বাড়ার কারণ জানে না রহিমা ফুড

ঢাকা: চার কার্যদিবসে শেয়ার দর এক লাফে ১২ টাকা বাড়ার কারণ জানে না খাদ্য ও আনুষঙ্গিক খাতের রহিমা ফুড কোম্পানি কর্তৃপক্ষ।

গত ১৫ এপ্রিল এ কোম্পানির শেয়ার দর ছিল ৩৬ টাকা আর ২১ এপ্রিল বেড়ে হয় ৪৮ টাকা ৫০ পয়সা।

অস্বাভাবিকভাবে দর বাড়ার ফলে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কোম্পানিটিকে নোটিশ দেয়। এর জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে দর বাড়ার কোনো মূল্যসংবেদনশীল তথ্য তাদের কাছে নেই।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

এদিকে বাজার বিশ্লেষকরা বলছেন, কোম্পানিটির পিই রিশিও ৯৪.৬২। আর এ কোম্পানির মোট শেয়ারের ৫৩.৯৯ শতাংশই পরিচলনা পর্ষদের হাতে। আর যেকোনো কোম্পানির পিই রেশিও ২০ এর ঊর্ধ্বে গেলেই তাকে আমরা ঝুঁকিপূর্ণ হিসেবে ধরে থাকি। তাই এ শেয়ারের দর অস্বাভাবিকভাবে বাড়ার পেছনে কোনো কারণ আছে কি-না তা ভালোভাবে যাচাই বাছাই করা দরকার।

১৯৯৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে। কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ২ কোটি ২০০টি। এর মধ্যে এর পরিচালনা পর্ষদের কাছে ৫২ দশমিক ৯৯ শতাংশ, প্রাথিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে  ৪ দশমিক ৪৩ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ৫ দশমিক ০১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৭ দশমিক ৫৭ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময় : ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa