ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লভ্যাংশ দেবে সাত কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, মে ৪, ২০১৪
লভ্যাংশ দেবে সাত কোম্পানি

ঢাকা : শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে তাদের স্ব স্ব বিনিয়োগকারীদের লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো- লিগ্যাসি ফুটওয়্যার, বিডি থাই, মেঘনা সিমেন্ট, গোল্ডেন সন, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, সিএমসি কামাল ও রূপালী ব্যাংক।



রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

লিগ্যাসি ফুটওয়্যার : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২১ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর ২টায় গাজীপুরে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী মে মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৬৫ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ১৮ দশমিক ৩২ টাকা।

বিডি থাই: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২১ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা সাড়ে ১১টায় গাজীপুরে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০ দশমিক ১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৭ দশমিক ৭৬ টাকা।

মেঘনা সিমেন্ট : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৯ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় বাগেরহাটের কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ দশমিক ২৩ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৬ দশমিক ৫৪ টাকা।

গোল্ডেন সন : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ২৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২১ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর ১২টায় চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মে।
   
কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ৩১ দশমিক ৩৬ টাকা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের সাধারণ বিনিয়োগকারীদের সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে।

আগামী ১৬ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ২৯ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ১৫ দশমিক ৭৯ টাকা।

সিএমসি কামাল : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে সাড়ে ১২ শতাংশ শেয়ার লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে।

আগামী ৩০ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ মে। এজিএমের সময় ও স্থান পরে জানানো হবে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৩০ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ২০ দশমিক ৫৬ টাকা।

রূপালী ব্যাংক : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে।

আগামী ৩১ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৪৯ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ৬৫ দশমিক ৪৪ টাকা।

বাংলাদেশ সময় : ১০১৯ ঘণ্টা, ০৪ মে ২০১৪/আপডেটেড ১০৪৯ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।