ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দুই প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫
দুই প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা

ঢাকা: সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে হিলসিটি সিকিউরিটিজ লিমিটেড ও মিনহার সিকিউরিটিজ লিমিটেডকে ৭ লাখ টাকা করে মোট ১৪ লাখ জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৩ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৫৩৫তম কমিশন সভায় প্রতিষ্ঠান দুটিকে এ অর্থদণ্ড করা হয়।



হিলসিটি সিকিউরিটিজ লিমিটেডের পরিচালককে মার্জিন ঋণ সুবিধা দেওয়া, পরিচালকের হিসাবে নেগেটিভ ব্যালেন্স থাকা সত্ত্বেও অর্থ তোলার সুযোগ, স্বাক্ষরবিহীন ক্রয়-বিক্রয়াদেশ সংরক্ষণ করাসহ চারটি কনসুলেটেড কাস্টমার অ্যাকাউন্ট পরিচালনা করেছে।

একই সঙ্গে ২০১২ সালের ৩০ জুন ও ২০১১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে কনসুলেটেড কাস্টমার অ্যাকাউন্টে পরিশোধযোগ্য ক্লায়েন্টদের পর্যাপ্ত তহবিলে ১৪৫ কোটি ও ১২৫ কোটি টাকার ঘাটতি থাকায় সিকিউরিটিজ আইন ভঙ্গ করেছে প্রতিষ্ঠান। এসব আইন ভঙ্গের কারণে প্রতিষ্ঠানটিকে জরিমানা করে বিএসইসি।

এদিকে মিনহার সিকিউরিটিজ লিমিটেড কনসোলিডেটেড কাস্টোমার হিসাবে পরিশোধযোগ্য ক্লায়েন্টদের তহবিলে ৬ কোটি ৬৪ লাখ টাকা ঘাটতি পরিলক্ষিত হয়। যা সিকিউরিটিজ আইন লঙ্ঘন। এ কারণে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়।

বাংলাদেশ সময় : ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।