ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিএসইসি কর্মকর্তাদের দায়িত্ব পুনর্বণ্টন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫
বিএসইসি কর্মকর্তাদের দায়িত্ব পুনর্বণ্টন

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ও নির্বাহী পরিচালকের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।
 
বিএসইসির ৫৩৫তম নিয়মিত কমিশন সভায় এসব দায়িত্ব পুনর্বন্টন করা হয়েছে।


 
কমিশনার মো. আমজাদ হোসেন এখন থেকে রেজিস্ট্রেশন ও সুপারিভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজের (এসআরআই) পাশাপাশি নতুন করে সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম (সিডিএস) বিভাগ দেখভাল করবেন।
 
কমিশনার মো. আব্দুস সালাম শিকদার আইন ও ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস অ্যান্ড কমপ্লায়েন্সের (সিএমআরআরসি) পাশাপাশি নতুন করে এনফোর্সমেন্ট বিভাগ দেখভাল করবেন।
 
নির্বাহী পরিচালক রুকসানা চৌধুরী আগের দায়িত্বের পাশাপাশি নতুন করে এনফোর্সমেন্ট বিভাগ, আনোয়ারুল ইসলাম নতুন করে প্রশাসন ও অর্থ বিভাগ, মো. হাসান মাহমুদ নতুন করে করপোরেট ফাইন্যান্স ডিপার্টমেন্ট (সিএফডি) এবং মো. মাহবুবুল আলম নতুন করে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট (আইএডি) দেখভাল করবেন।
 
এছাড়া বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. ফরহাদ আহমেদ ইন্টারন্যাশনাল অরগানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের (আইওসকো) উপদেষ্টা মনোনীত হওয়ায় বিভাগগুলো পুনর্বণ্টন করা হয়েছে।
 
স্পেনের মাদ্রিদে অবস্থিত আইওসকোর সদর দফতরে কাজে যোগদানের উদ্দেশে ফরহাদ আহমেদ আগামী ১৬ জানুয়ারি দেশ ত্যাগ করবেন বলে বিএসইসি সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
 
কর্মকর্তাদের বিভাগ পুনর্বণ্টনের জন্য বিএসইসি গত ১২ জানুয়ারি পৃথক দুটি অফিস আদেশ জারি করে। যা মঙ্গলবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হচ্ছে।
 
২০১৩ সালের ২১ ডিসেম্বর আইওসকোর মানদণ্ডের ভিত্তিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়। যার পরিপ্রেক্ষিতে আইওএসকো বাংলাদেশের একজন প্রতিনিধিকে উপদেষ্টা হিসেবে মনোনীত করেছে।
 
বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।