ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

টপ গেইনারে মিউচ্যুয়াল ফান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
টপ গেইনারে মিউচ্যুয়াল ফান্ড

ঢাকা: মিউচ্যুয়াল ফান্ড খাতের এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড-১ এর ইউনিট দর সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২০ জানুয়ারি) সবচেয়ে বেশি বেড়েছে।

এদিন ৫০ পয়সা বা ৮ দশমিক ৭৭ শতাংশ দর বেড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) টপটেন গেইনার তালিকার শীর্ষে অবস্থান করে ফান্ডটি।

 

দিনভর এই ইউনিট ৫ টাকা ৯০ পয়সা থেকে ৬ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়। সর্বশেষ লেনদেন হয় ৬ টাকা ২০ পয়সায়।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

এছাড়া দ্বিতীয় অবস্থানে ছিল প্রকৌশল খাতের কাশেম ড্রাইসেলস লিমিটেড। এদিন এ শেয়ারের দর ৩ টাকা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৬৬ টাকা ৯০ পয়সায়।

এর পর দর বাড়ার তৃতীয় স্থানে ছিল বিদ্যুৎ ও জ্বালানি খাতের শাহজিবাজার পাওয়ার কোম্পানি। এর দর ১১ টাকা ৮০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২১২ টাকা ৯০ পয়সায়।

চতুর্থ স্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাতের ন্যাশনাল টি লিমিটেড। এর শেয়ার দর ৩০ টাকা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৭৪০ টাকায়।

পঞ্চম স্থানে ছিল মিউচ্যুয়াল ফান্ড খাতের আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। এর ইউনিট দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৫ টাকা ৮০ পয়সায়।

ষষ্ঠ একই খাতের এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। এর শেয়ার দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৩০ পয়সায়।

সপ্তম একই খাতের প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড। এর শেয়ার দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৪০ পয়সায়।

অষ্টম মিউচ্যুয়াল ফান্ড খাতের ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। এর ইউনিট দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৫০ পয়সায়।

নবম একই খাতের আইসিবি এএমসিএল তৃতীয় এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৫০ পয়সায়।
 
আর দশম স্থানে ছিল মিউচ্যুয়াল ফান্ড খাতের আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ড ফান্ড স্কিম-১। এদিন এই ইউনিটের দর অপরিবর্তিত থেকে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৪০ পয়সায়।

বাংলাদেশ সময় : ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।