ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

শেয়ারবাজার

তিন প্রতিষ্ঠানকে আট লাখ টাকা দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
তিন প্রতিষ্ঠানকে আট লাখ টাকা দণ্ড

ঢাকা: সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে তিন প্রতিষ্ঠানকে মোট আট লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানগুলো হলো- ইউনাইটেড ফিন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, সাউথ এশিয়া সিকিউরিটিজ লিমিটেড ও এএ রাসায়ান শিল্পা লিমিটেড।



মঙ্গলবার (২৭ জানুয়ারি) কমিশনের ৫৩৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,  কমিশনের রুটিন পরিদর্শনের নিমিত্তে গঠিত দলের রিপোর্টের ভিত্তিতে এ জরিমানা করা হয়। এর মধ্যে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলের তিনটি ধারা লঙ্ঘনের জন্য ইউনাইটেড ফিন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেডকে ৫ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া সাউথ এশিয়া সিকিউরিটিজ লিমিটেডকে তিনটি ধারা ভঙ্গের কারণে ১ লাখ টাকা ও দুটি ধারা ভঙ্গের কারণে এএ রাসায়ান শিল্পা লিমিটেডকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময় : ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।