ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

অর্ধবার্ষিকীতে মুনাফা কমেছে তিন কোম্পানির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
অর্ধবার্ষিকীতে মুনাফা কমেছে তিন কোম্পানির

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত তিন কোম্পানির অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৪) মুনাফা কমেছে। কোম্পানি তিনটি হলো আলহাজ টেক্সটাইল, এমআই সিমেন্ট এবং আনলিমা ইয়ার্ন।


 
বুধবার (২৮ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
আলহাজ টেক্সটাইল: চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে মোট ৭৫ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা। গত অর্থবছরের ((জুলাই থেকে ডিসেম্বর-২০১৩)) একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল মোট এক কোটি ৩০ লাখ ৫০ হাজার এবং ইপিএস ছিল ০.৮৬ টাকা।
 
অন্যদিকে চলতি অর্থবছরের গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৪) এ কোম্পানির মুনাফা হয়েছে ৩৫ লাখ ৭০ হাজার এবং ইপিএস হয়েছে ০.২৩ টাকা। গত অর্থবছরে একই সময় মুনাফা হয়েছিল ৪৮ লাখ ১০ হাজার এবং ইপিএস ছিল ০.৩২ টাকা।
 
এমআই সিমেন্ট: চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৪) এ কোম্পানির করপরবর্তী মোট মুনাফা হয়েছে ২৫ কোটি ৮৫ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৪ টাকা। গত অর্থবছরের ((জুলাই থেকে ডিসেম্বর-২০১৩)) একই সময়ে কোম্পানির মোট মুনাফা হয়েছিল এক কোটি ৩৩ কোটি ৫৫ লাখ ৯০ হাজার এবং ইপিএস ছিল ২.২৬ টাকা।
 
অন্যদিকে চলতি অর্থবছরের গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৪) এ কোম্পানির মুনাফা হয়েছে ৯ কোটি ৯ লাখ ৩০ হাজার এবং ইপিএস হয়েছে ০.৬১ টাকা। গত অর্থবছরে একই সময় মুনাফা হয়েছিল ১৬ কোটি ৯৬ লাখ ২০ হাজার এবং ইপিএস ছিল ১.১৪ টাকা।
 
আনলিমা ইয়ার্ন: চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৪) এ কোম্পানির করপরবর্তী মোট মুনাফা হয়েছে ৬৬ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। গত অর্থবছরের ((জুলাই থেকে ডিসেম্বর-২০১৩)) একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল মোট এক কোটি ৭১ লাখ ৩০ হাজার এবং ইপিএস ছিল ০.৪০ টাকা।
 
অন্যদিকে চলতি অর্থবছরের গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৪) এ কোম্পানির মুনাফা হয়েছে ২৯ লাখ ৩০ হাজার এবং ইপিএস হয়েছে ০.১৬ টাকা। গত অর্থবছরে একই সময় মুনাফা হয়েছিল ৫৫ লাখ ৯০ হাজার এবং ইপিএস ছিল ০.৩১ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।