ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

টপ গেইনারে মিউচ্যুয়াল ফান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
টপ গেইনারে মিউচ্যুয়াল ফান্ড

ঢাকা: মিউচ্যুয়াল ফান্ড খাতের এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২ ফেব্রুয়ারি) সবচেয়ে বেশি বেড়েছে।

এদিন ৪০ পয়সা বা ৭ দশমিক ৮৪ শতাংশ দর বেড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) টপটেন গেইনার তালিকার শীর্ষে অবস্থান করে ফান্ডটি।

 

দিনভর এই ইউনিট ৫ টাকা ২০ পয়সা থেকে ৫ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়। সর্বশেষ লেনদেন হয় ৫ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

এছাড়া দ্বিতীয় অবস্থানে ছিল বিবিধ খাতের বার্জার পেইন্টস লিমিটেড। এদিন এ শেয়ারের দর ৪২ টাকা ৮০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১ হাজার ৪৩৫ টাকায়।

এর পর দর বাড়ার তৃতীয় স্থানে ছিল মিউচ্যুয়াল ফান্ড খাতের অষ্টম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। এর শেয়ার দর অপরিবর্তিত থেকে সর্বশেষ লেনদেন হয় ৬৪ টাকায়।

চতুর্থ স্থানে ছিল ব্যাংক খাতের ডাচবাংলা ব্যাংক। এর শেয়ার দর ২ টাকা ৬০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৯৭ টাকা ৪০ পয়সায়।

পঞ্চম স্থানে ছিল আর্থিক খাতের ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। এর শেয়ার দর ৩৪ টাকা ৩০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১ হাজার ৩৫৫ টাকা ১০ পয়সায়।

ষষ্ঠ বিমা খাতের রূপালী ইন্স্যুরেন্স লিমিটেড। এর শেয়ার দর ৬০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২০ টাকা ৪০ পয়সায়।

সপ্তম তথ্যপ্রযুক্তি খাতের আমরা টেকনোলজিস লিমিটেড। এর শেয়ার দর ১ টাকা ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৩৮ টাকা ২০ পয়সায়।

অষ্টম মিউচ্যুয়াল ফান্ড খাতের গ্রিন ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড। এর ইউনিট দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৩০ পয়সায়।

নবম একই খাতের এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৩০ পয়সায়।
 
আর দশম স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের গ্লাক্সো স্মিথক্লাইন। এদিন এই শেয়ারের দর ৮ টাকা ৫০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১ হাজার ৪৮৫ টাকা ৩০ পয়সায়।

বাংলাদেশ সময় : ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।