ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

ইফাদ অটোসের লেনদেন শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
ইফাদ অটোসের লেনদেন শুরু বৃহস্পতিবার

ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ইফাদ অটোস লিমিটেডের শেয়ার লেনদেন বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে।

বুধবার (৪ ফেব্রুয়ারি) সিএসইর ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।



গত ২৪ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে এ কোম্পানির আইপিও লটারি ড্র হয়।

কোম্পানিটির আইপিওতে ৬৩ কোটি টাকার বিপরীতে এক হাজার ২৩ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়ে। যা আইপিও মূল্যের চেয়ে ১৬ দশমিক ৫ গুণ বেশি।

ইফাদ অটোসের আইপিওতে সাধারণ বিনিয়োগকারীরা ৭০২ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকার আবেদন জমা দেন। ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৮ কোটি ২৮ লাখ ৬২ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৬ কোটি ৮৯ লাখ ৬৪ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ১৮৫ কোটি ৫৭ লাখ ৬৪ হাজার টাকার আবেদন জমা পড়ে।

ব্যাংকের মাধ্যমে বিনিয়োগকারীরা ৬৯৫ কোটি ৫৩ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা দেয়। এছাড়া ডিএসই’র মাধ্যমে ২২০ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার টাকা, মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে ৭ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা এবং সিএসই’র মাধ্যমে ৪২ কোটি ২১ লাখ টাকার আবেদন জমা পড়ে।

এর আগে গত ২৩ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত ইফাদ অটোর আইপিও আবেদন জমা নেওয়া হয়।

বিএসইসি’র ৫২৭তম কমিশন সভায় ইফাদ অটোসের আইপিও অনুমোদন পায়। কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করার অনুমতি পায়। ১০ টাকা ফেস ভ্যালুর সঙ্গে ২০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয় ৩০ টাকা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।