ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

মুনাফা কমেছে ঢাকা ডায়িং ও ইফাদ অটোসের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
মুনাফা কমেছে ঢাকা ডায়িং ও ইফাদ অটোসের

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী উভয় কোম্পানির মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় কমেছে।


 
কোম্পানি দুটি হলো- ঢাকা ডায়িং ও ইফাদ অটোস।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ঢাকা ডায়িং: প্রতিবেদন অনুযায়ী চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে কর পরবর্তী কোম্পানির মুনাফা হয়েছে ৩ কোটি ৫৪ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ৬ কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৮৩ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে কোম্পানিটির মুনাফা কমেছে ৩ কোটি ১০ হাজার টাকা এবং ইপিএস কমেছে ০.৩৮ টাকা।
 
অর্থবছরের তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৪) সময়ে কোম্পানির কর পরবর্তী মোট মুনাফা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.১৮ টাকা। গত অর্থবছরের একই সময় এ কোম্পানির মুনাফা হয়েছিল ৪ কোটি ৫২ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস হয়েছিল ০.৫৭ টাকা।
 
ইফাদ অটোস: প্রতিবেদন অনুযায়ী চলতি অর্থবছরের অর্ধবর্ষিকীতে কর পরবর্তী কোম্পানির মুনাফা হয়েছে ৯ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ১৪ কোটি ৮৫ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৫৮ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে কোম্পানিটির মুনাফা কমেছে ৫ কোটি ৭২ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস কমেছে ০.৬১ টাকা।
 
তবে অর্থবছরের তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৪) সময়ে কোম্পানির কর পরবর্তী মোট মুনাফা হয়েছে ৩ কোটি ৬৪ লাখ ৫০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.৩৮ টাকা। গত অর্থবছরের একই সময় এ কোম্পানির মুনাফা হয়েছিল ৪ কোটি ৭১ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস হয়েছিল ০.৫৭ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।