ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তসরিফা ইন্ডাস্ট্রিজের আইপিও অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
তসরিফা ইন্ডাস্ট্রিজের আইপিও অনুমোদন

ঢাকা: তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) কমিশনের ৫৩৮তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান এম খায়রুল হোসেন। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোম্পানিটি পুঁজিবাজারে মোট ২ কোটি ৪৫ লাখ ৬৬ হাজার ২০০ শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৮৭ লাখ ২১ হাজার ২০০ টাকা উত্তোলন করবে।
 
কোম্পানিটি ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ১৬ টাকা প্রিমিয়ামসহ ২৬ টাকা দরে শেয়ার ইস্যু করবে। আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ কোম্পানির প্রকল্প সম্প্রসারণের কাজে ব্যয় করা হবে।
 
২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী,  কোম্পানির প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৪৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৪ দশমিক ৪১ টাকা।
 
কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।