ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ইউনাইটেড পাওয়ারের আইপিওতে ৬ গুণ আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
ইউনাইটেড পাওয়ারের আইপিওতে ৬ গুণ আবেদন

ঢাকা: সম্প্রতি শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলনের অনুমোদন পাওয়া ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) চাহিদার চেয়ে প্রায় ৬ গুণ আবেদন জমা পড়েছে।
 
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


 
জানা যায়, কোম্পানিটি বাজার থেকে ১৪২ কোটি ৫৬ লাখ টাকা উত্তোলনের অনুমোদন পায়। যার বিপরীতে ৮৩৭ কোটি ২ লাখ ৩৭ হাজার ৬০০ টাকার আবেদন জমা পড়ে।
 
সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৬০৯ কোটি ১ লাখ ২০ হাজার টাকা, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৭৫ কোটি ৮৯ লাখ ৮০ হাজার ৮০০ টাকা, প্রবাসীদের কাছ থেকে ৬১ কোটি ২৩ লাখ ৯৬ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ড খাত থেকে ৯০ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ৮০০ টাকার আবেদন জমা পড়েছে।
 
কোম্পানিটি শেয়ারবাজার থেকে ২৩৭ কোটি ৬০ লাখ টাকা উত্তোলনের জন্য ৩ কোটি ৩০ লাখ সাধারণ শেয়ার ছাড়বে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ৬২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭২ টাকা।
 
কোম্পানিটির আইপিওতে ১৮ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ৩১ জানুয়ারি পর্যন্ত।
 
গত ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৯৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩.৬৪ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট এবং রেজিস্ট্রার ইস্যু আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।