ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ঋণ আদায়ে ব্যর্থ আরএকে সিরামিকস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫
ঋণ আদায়ে ব্যর্থ আরএকে সিরামিকস

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস কর্তৃপক্ষ সহযোগী প্রতিষ্ঠান আরএকে ফার্মাসিটিক্যালস কোম্পানিকে দেওয়া ঋণ আদায় করতে ব্যর্থ হয়েছে। যা এখন বিনিয়োগ লোকসান হিসাবে দেখানো হবে।


 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
সহযোগী প্রতিষ্ঠানের এই ঋণ ও সুদ আর আদায় করা যাবে না। তাই আরএকে সিরামিক তাদের হিসাব খাতা থেকে মোট ৫৮ কোটি ৮৬ লাখ টাকার ঋণ ও সুদ মুছে ফেলবে। সম্প্রতি কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এই ঋণ সেটেলমেন্টের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
কোম্পানিটি জানিয়েছে, আরএকে ফার্মাসিটিক্যালসের অনাদায়ী ঋণ ২৫ কোটি ৩৯ লাখ টাকা ও সুদ ৩৩ কোটি ৪৬ লাখ টাকা। যা আদায়যোগ্য নয়।
 
এ সহযোগী প্রতিষ্ঠানের দীর্ঘমেয়াদি ঋণের পরিমাণ ছিল ৫০ কোটি টাকা। যার সুদ হয়েছে ৩৩ কোটি ৪৬ লাখ টাকা। গত ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ প্রতিষ্ঠানের মোট ঋণ ও সুদের পরিমাণ দাঁড়িয়েছে ৮৩ কোটি ৪৬ লাখ টাকা।
 
তবে রাজধানীর উত্তরায় জসিমউদ্দিন এভিনিউয়ের আরএকে টাওয়ারের এ সহযোগী কোম্পানির অফিস বাবদ ৮ হাজার ৭৫ স্কয়ার ফুট জায়গা দেওয়া হয়েছে। যার বর্তমান বাজার মূল্য ২০ কোটি ১৯ লাখ টাকা। এছাড়া হিসাবে চূড়ান্ত নিষ্পত্তিতে নগদ টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৪ কোটি ৪১ লাখ টাকা।
 
আরএকে সিরামিক কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান আরএকে ফার্মাসিটিক্যালসকে বিক্রি করার ঘোষণা দিয়েছিলো। এর অংশ হিসেবে কোম্পানিটি ঋণ ও সুদ খাতা থেকে মুছে দিচ্ছে।
 
আরএকে ফার্মাসিটিক্যালস কোম্পানি কিনবে গাল্ফ ফার্মাসিটিক্যালস ইন্ডাস্ট্রিজ জুলফার পিজেএসসি।
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।