ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লভ্যাংশ দেবে আরো তিন কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, মার্চ ১, ২০১৫
লভ্যাংশ দেবে আরো তিন কোম্পানি

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আরো তিন কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো- সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, লিন্ডে বাংলাদেশ ও সিঙ্গার বাংলাদেশ।



রোববার (১ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

সিনোবাংলা: কোম্পানির পর্ষদ ৩১ অক্টোবর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

আগামী ২১ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় মুন্সীগঞ্জের গজারিয়ায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে এই সভা হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ মার্চ।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৭ পয়সা ও শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ৩৪ পয়সা।

লিন্ডে বাংলাদেশ: কোম্পানির পর্ষদ ৩১ অক্টোবর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ১১০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

আগামী ৩০ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মার্চ।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ টাকা ৭৫ পয়সা ও শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২ হাজার ৬০৬ টাকা ৮৬ পয়সা।

সিঙ্গার বাংলাদেশ: কোম্পানির পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ নগদ ও ২৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

আগামী ২৮ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির এই সভা হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৯১ পয়সা ও শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৯ পয়সা।

বাংলাদেশ সময় : ১২২০ ঘণ্টা, মার্চ ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।