ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

বিএসআরএম’র আইপিওতে ২০ গুণ আবেদন জমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
বিএসআরএম’র আইপিওতে ২০ গুণ আবেদন জমা

ঢাকা: সম্প্রতি শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলনের অনুমোদন পাওয়া বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসএমআর) কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ২০ গুণ আবেদন জমা পড়েছে।
 
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


 
জানা যায়, এ কোম্পানি আইপিওতে মোট ৬১ কোটি ২৫ লাখ টাকার বিপরীতে এক হাজার ২৩২ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

যা মোট আবেদনের তুলনায় ২০ দশমিক ১২ গুণ। এরমধ্যে সাধারণ বিনিয়োগকারীরা ৮৬১ কোটি ৫০ লাখ ৫ হাজার টাকা, ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র বিনিয়োগকারীরা ৯১ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকা, প্রবাসী বাংলাদেশিরা ৫৮ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকা এবং মিউচুয়ালফান্ড ২২০কোটি ৩৭ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা দিয়েছে।
 
কোম্পানিটিকে পুঁজিবাজারে এক কোটি ৭৫ লাখ শেয়ার ছাড়ার অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। যার মধ্যে অভিহিত মূল্য ১০ টাকা এবং প্রিমিয়াম ২৫ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে অনগোয়িং এক্সপানশন/বিএমআরই, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করা হবে।
 
গত ৩১ ডিসেম্বর ২০১৩ শেষ হওয়া বছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) ৫ দশমিক ০৬ টাকা এবং নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫২ দশমিক ০৯ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।