ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এবি ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড প্রস্তাব অনুমোদন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
এবি ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড প্রস্তাব অনুমোদন

ঢাকা: এবি ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের মোট ৭০০ কোটি টাকার বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এর মধ্যে এবি ব্যাংক লিমিটেড নন-কনভার্টেবল সাব-অর্ডিনেট বন্ডের মাধ্যমে বাজার থেকে ৪০০ কোটি টাকা ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক সাব-অর্ডিনেট ফ্লোটিং রেট বন্ডের মাধ্যমে ৩০০ কোটি টাকা সংগ্রহ করবে।

৭ বছর মেয়াদী এসব বন্ড শুধু আর্থিক প্রতিষ্ঠান এবং উচ্চ আর্থিক সঙ্গতিসম্পন্ন বিনিয়োগকারীরাই প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে কিনতে পারবেন।

সোমবার কমিশনের নিয়মিত সভায় ব্যাংক দুটির বন্ড প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

এবি ব্যাংক লিমিটেডের ৪০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাব-অর্ডিনেট বন্ডটির মেয়াদ শেষে বন্ডের পুরো অর্থ নগদে পরিশোধ করা হবে। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ৩০০ কোটি টাকার সাব-অর্ডিনেট ফ্লোটিং রেট বন্ডটিও শেয়ারে রূপান্তর করা যাবে না।

বন্ডের টাকায় ব্যাংক দু’টি তাদের টায়ার-২ রেগুলেটরি মূলধন ও মূলধন পর্যাপ্ততা হার বৃদ্ধি করবে। উভয় বন্ডের লিড অ্যারেঞ্জার আরএসএ ক্যাপিটাল ও ট্রাস্টি আইডিএলসি ফিন্যান্স লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।