ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সচেতনতা বাড়াতে ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
সচেতনতা বাড়াতে ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশন

ঢাকা: শেয়ারবাজারে বিনিয়োগকারী ও ব্রোকার হাউস’র প্রতিনিধিদের সচেতনতবাড়াতে আত্মপ্রকাশ করেছে ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য নিয়ে গঠিত হয়েছে নতুন এই অ্যাসোসিয়েশন।

ব্রোকার হাউসের সদস্যদের নিয়ে এটিই দেশের প্রথম অ্যাসোসিয়েশন।

বুধবার (২৬ আগস্ট) ডিএসইতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই সংগঠনটির আত্মপ্রকাশের আনুষ্ঠানিক ঘোষণা দেওয় হয়।

সংগঠনের ১৫ সদস্যের পরিচালনা পর্ষদে আহ্বায়ক হিসেবে আছেন ডিএসইর সাবেক সভাপতি আহসানুল ইসলাম টিটু।

পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন- খাজা ফিরোজ রশীদ, আব্দুল হক, মিজানুর রহমান খান, হানিফ ভূইয়া, মিনহাজ মান্না ইমন, শায়েদ আব্দুল খালেক, খুজেস্তা নুর এ নাহারিন, শরিফ আতাউর রহমান, মুস্তাক আহমেদ, মোয়াজ্জেম হোসেন, এ এস শহিদুল হক বুলবুল, মাহাবুবুর রহমান, কাজী আসিফ আহমেদ ও মো. জহিরুল ইসলাম।
 
সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের উদ্দেশ্য সম্পর্কে আহসানুল ইসলাম টিটু বলেন, আমাদের প্রধান লক্ষ্য বিনিয়োগকারী ও ব্রোকারেজ হাউসগুলোর মধ্যে সচেতনতা বাড়ানো। এ জন্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি নেওয়া হবে।

ব্রোকারেজ হাউসের মাধ্যমে এই সচেতনতামূলক কার্মসূচি বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরে করা হবে।

এক প্রশ্নের উত্তরে টিটু বলেন, প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) দেওয়ার ক্ষেত্রে এখন ডিএসইর কোন ভূমিকা নেই। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যবস্থা নিচ্ছে। ভবিষ্যতে কোন কোম্পানি আইপিওর আবেদন করলে ডিএসই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মতামত চাওয়া হবে। স্টক এক্সচেঞ থেকে এনওসি (অনাপত্তিপত্র) দেওয়ার পরেই আইপিও অনুমোদন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
এএসএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।