ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচক বেড়েছে উভয় বাজারে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
সূচক বেড়েছে উভয় বাজারে

ঢাকা: দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। যদিও এদিন উভয় বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে।



সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর থেকেই উভয় বাজারে সূচক ঊর্ধ্বমুখী হয়। দিনভর সূচক ওঠানামা করলেও তা পজেটিভ অবস্থানেই থাকে। যা লেনদেনের শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকে।

লেনদেন শেষে ডিএসইতে ডিএসইএক্স সূচক বেড়েছে ১৫ পয়েন্ট, ডিএস৩০ সূচক বেড়েছে ১২ পয়েন্ট। আর সিএসইতে সিএসসিএক্স সূচক বেড়েছে ৪১ পয়েন্ট, সিএসই৩০ সূচক বেড়েছে ১০২ পয়েন্ট।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে চারশ’ ২০ কোটি টাকার কিছু বেশি। আগের কার্যদিবস সোমবার (১৪ সেপ্টেম্বর) এর পরিমাণ ছিল চারশ’ ৩৭ কোটি টাকার বেশি। মঙ্গলবার সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২৬ কোটি টাকার বেশি।

ডিএসইতে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১১৭টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তীত রয়েছে ৪৭টির। সিএসইতে দাম বেড়েছে ১০২টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তীত রয়েছে ৩২টির।

ডিএসইতে লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানির শেয়ারগুলো হলো- পাওয়ার গ্রিড, আনাম ফিড, হক্কানি পাল্প, বিএসআরএম লি., অ্যাপোলো ইস্পাত, অ্যাপেক্স ফুটওয়্যার, ইসলামী ব্যাংক, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ‍মুন্নু সিরামিক ও এক্সিম ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।