ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

শেয়ারবাজার

শেয়ারবাজার কারসাজিতে জড়িতদের খুঁজতে তদন্ত কমিটির দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
শেয়ারবাজার কারসাজিতে জড়িতদের খুঁজতে তদন্ত কমিটির দাবি

জাতীয় সংসদ ভবন থেকে: শেয়ারবাজার কারসাজির সঙ্গে কারা জড়িত খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ। তিনি বলেন, গত ৬ মাসে ছয়টি কোম্পানির শেয়ার ওঠা-নামা করছে।

কাজেই কারা এই বাজার কারসাজির সঙ্গে জড়িত তা বের করতে হবে।

সোমবার (১৬ নভেম্বর) রাতে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

কাজী ফিরোজ রশিদ বলেন, পদ্মা, যমুনা, তিতাস সরকারি কোম্পানি। তিতাস পাবলিক লিমিটেড কোম্পানি লেখা আছে, শেয়ারবাজারে গত কয়েক দিনে দেখা যায়- তিতাসের শেয়ার হঠাৎ করে ৭৫ টাকা থেকে নেমে ৫০-এ দাঁড়িয়েছে। তিন দিনে ১ হাজার ৫০০ কোটি টাকা নেই। এরপর মানুষ কেন শেয়ারবাজারে বিনিয়োগ করবে প্রশ্ন করেন তিনি।

অবিলম্বে বাজার কারসাজির সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, শেয়ারবাজারে আস্থা ফিরিয়ে আনতে অর্থ মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে দেখলাম এনার্জি রেগুলেটরি কমিশন থেকে একটি সার্কুলার জারি করা হয়েছে। এতে ডিস্ট্রিবিউশন চার্জ অনেক কমিয়ে দেওয়া হয়েছে। যার ফলে তিতাস গ্যাসের দর তিন দিনের মধ্যে ৭৫ থেকে ৫০-এ নেমেছে। এতে মানুষের শেয়ার বাজারের প্রতি আস্থা নষ্ট হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
এসএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa