ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
সূচক বাড়লেও কমেছে লেনদেন

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে দিনের লেনদেন শেষ হয়েছে। কিন্তু উভয় বাজারে কমেছে লেনদেনের পরিমাণ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বাজার শুরুর পর থেকেই সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়। যা দিনের শেষ পর্যন্ত অব্যহত থাকে।
 
এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৩১ কোটি টাকা কম। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ৯ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি শেয়ারের।

লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ছয় পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক চার পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক সাত পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৬৬ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- অগ্রণী ইনস্যুরেন্স, ৪র্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ড, লাফার্জ সুরমা সিমেন্ট, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, বিএসআরএম লিমিটেড, গ্রামীণ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, ফুওয়াং সিরামিক, জিপিএইচ ইস্পাত, এআইএমএস ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড ও ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকম ফান্ড।  
 
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৬৪ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।   
 
বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।