ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই বাজারেই কমেছে সূচক ও লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
দুই বাজারেই কমেছে সূচক ও লেনদেন

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতা নিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় বাজারেই আগের কার্যদিবসের তুলনায় সূচক ও লেনদেন কমেছে।


 
বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়। এরপর দিনভর উভয় বাজারে সূচক ওঠানামার মধ্যে লেনদেন চলে। তবে দিনশেষে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়।
 
এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৫ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৮৬ কোটি টাকার কম। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৭৯ লাখ টাকা।
 
ডিএসইতে লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৮ পয়েন্ট কমে ৪ হাজার ৫৭৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১২০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৫৭ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- ঢাকা ডাইং, কেডিএস অ্যাসোসিয়েশন, আইসিবি, ইউসিবি, সিঙ্গার বাংলাদেশ, হাক্কানী, সিটি জেনারেল ইনস্যুরেন্স, ফারইস্ট ফাইন্যান্স, শাহজালাল ইসলামী ব্যাংক ও পিটিএল।
 
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৭৬ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।  
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।