ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সূচক পতন অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৬
সূচক পতন অব্যাহত

ঢাকা: দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতা নিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় বাজারেই আগের কার্যদিবসের তুলনায় লেনদেনের পরিমাণ বেড়েছে।



বুধবার (০২ মার্চ) সকালে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়। এরপর দিনভর উভয় বাজারে সূচক ওঠানামার মধ্যে লেনদেন চলে। তবে দিনশেষে উভয় বাজারে সূচকে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭৮ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ১৩৮ কোটি টাকা বেশি। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি শেয়ারের।

লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট কমে ৪ হাজার ৪৬২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭১৩ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৮২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৬০ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ০২, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।