ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রথম দিনেই লেনদেন ও সূচক কমেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মার্চ ৬, ২০১৬
প্রথম দিনেই লেনদেন ও সূচক কমেছে

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় দিনের লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় বাজারেই আগের কার্যদিবসের তুলনায় লেনদেন ও সূচক কমেছে।



রোববার (৬ মার্চ) দিনভর উভয় বাজারে সূচক ওঠানামার মধ্যে লেনদেন চলে। তবে দিনশেষে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩০০ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৩৬ কোটি টাকা কম। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ২৫ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি শেয়ারের।

লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৭ পয়েন্ট কমে ৪ হাজার ৪৩৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭০৩ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- এসইএমএল, আইটিসি, জিপিএইচআই ইস্পাত, পূবালী ব্যাংক, ঢাকা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, মারিকো, প্যারাগন ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, ইসলামী ফাইনান্স।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৮১ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

বাংলাদেশ সময়:১৫১০ ঘণ্টা মার্চ ০৬ ২০১৬
এফবি/ জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।