ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইতে বেড়েছে সূচক-লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ৭, ২০১৬
ডিএসইতে বেড়েছে সূচক-লেনদেন

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের লেনদেন শেষ হয়েছে। তবে অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতা রয়েছে।



এদিন ডিএসইতে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন ও সূচক বেড়েছে। সিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন।

সোমবার (৭ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩১০ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ১০ কোটি টাকা বেশি। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি শেয়ারের।

লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৪৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭০৩ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- কাশেম ড্রাইসেল, নিটল ইন্স্যুরেন্স, আমরা টেকনোলজি লিমিটেড, ইস্টার্ন লুব্রিকেন্ট, জেমিনি সি ফুড, বিএসআরএম স্টিল, বিএসআরএম লিমিটেড, মালেক স্পিনিং, রূপালী লাইফ ও জিপিএইচ।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৮০ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad